1. nahidbd6969@gmail.com : kurigrampratidin :
  2. 123@kurigrampratidin.com : itsme :
নারীর অর্থনৈতিক স্বাধীনতা অন্বেষণে অনুষ্ঠিত হলো ৭ম উইমেন লিডারশিপ সামিট - কুড়িগ্রাম প্রতিদিন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
প্রতিবেদন :
উপজেলা প্রেসক্লাব ভুরুঙ্গামারী’র দোয়া ও ইফতার মাহফিল নারীর অর্থনৈতিক স্বাধীনতা অন্বেষণে অনুষ্ঠিত হলো ৭ম উইমেন লিডারশিপ সামিট বান্দরবান বেসিক ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির উপর দুই দিনব্যাপী প্রশিক্ষণ মুক্তবুদ্ধি চর্চা এবং পরিবেশ সংরক্ষণের পাদপীঠ নতুন ক্যাম্পাস তুলে ধরলো ব্র্যাক ইউনিভার্সিটি বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আধুনিক প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা সম্বলিত উদ্ভাবনীর প্রদর্শন করেছে টেকনো বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত ভূরুঙ্গামারীতে প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে ভেড়া বিতরণ দেশের বাজারে লঞ্চ হলো টেকনো স্পার্ক ২০ প্রো+ ভূরুঙ্গামারীতে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে পুড়ল বসত ঘর ও ইজিবাইক ভূরুঙ্গামারীতে সীমান্তে হত্যা, বন্ধের দাবিতে প্রতীকী লাশের মিছিল

নারীর অর্থনৈতিক স্বাধীনতা অন্বেষণে অনুষ্ঠিত হলো ৭ম উইমেন লিডারশিপ সামিট

  • Update Time : রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৯৬ Time View

নিজস্ব প্রতিবেদকঃ

উইমেন ইন লিডারশিপ এর উদ্যোগে গত ৯ মার্চ, রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে অনুষ্ঠিত হয়েছে আকিজ টেবিলওয়্যার নিবেদিত উইলফেস্ট ২০২৪। আয়োজনটির সঞ্চালনায় ছিল আরএফএল হাউসওয়্যার এবং সহযোগিতায় স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড ও দ্য ডেইলি স্টার। উইলফেস্ট এর ৫ম সংস্করণে অন্তর্ভুক্ত ছিল ৭ম উইমেন লিডারশিপ সামিট, ৮ম ইন্সপায়ারিং উইমেন এ্যাওয়ার্ড এবং বার্জার পেইন্টস ও স্বপ্নের নিবেদনা ও সহযোগিতায় উইলআর্ট ২০২৪। এই বছরের উইল ফেস্টে উইমেন ইন লিডারশীপের এক দশক উৎযাপন করা হয়।

উইল ফেস্টের এবছরের থিম “পারসুট অফ উইমেনস ইকোনমিক ইনডিপেনডেন্স,” অর্থাৎ “নারীর অর্থনৈতিক স্বাধীনতার অন্বেষণ”। উইলফেস্ট ২০২৪ নারীদের অর্থনৈতিক স্বাধীনতা অর্জনের বহুমুখী সম্ভাবনা তুলে ধরে। সর্বস্তরের নারীরা অর্থনৈতিক স্বাধীনতার পথ অর্জন করেই বিভিন্ন কর্মক্ষেত্রে এবং তাদের নিজস্ব জীবনে ক্ষমতায়ন নিশ্চিত করতে সক্ষম হবে। উইল-এর এবারের আসরটি এই সময়োপযোগী থিম সম্পর্কে আলোচনা করেছে। এবং তাদের প্রাপ্য সম্মানের সাথে স্বীকৃতি প্রদান করেছে।

মূল্যবান অভিজ্ঞতা, চিন্তাভাবনা, দৃষ্টিভঙ্গি জানাতে একত্রিত করেছে দেশের কর্পোরেট ও উন্নয়ন খাতের শীর্ষ পেশাজীবী, সরকারী কর্মকর্তা, শিক্ষাবিদ, শিল্পী এবং কর্মী, বিশিষ্ট চিন্তাবিদ এবং নীতি নির্ধারকদের।

সমিটটি ০২টি কিনোট সেশন, ০৪টি প্যানেল ডিসকাশন, ০১ টি ইনসাইট সেশন এবং উইল এর ১০ বছরের যাত্রা উদযাপনে প্রেসিডেন্ট নাজিয়া আন্দালিব প্রিমা এর একটি বিশেষ সেশনের সমন্বয়ে একটি আকর্ষণীয় এজেন্ডা তুলে ধরেছে।

উদ্বোধনী বক্তব্যে নাজিয়া আন্দালিব প্রিমা বলেন “এ বছর আয়োজনটির প্রত্যয় হলো নারীর ক্ষমতায়নের মাধ্যমে অর্থনৈতিক সাবলম্বিতা অর্জনে নারীদেরকে উৎসাহিত করা এবং তাতে উইল কীভাবে অবদান রাখতে পারে সেদিকে দৃষ্টি নিবদ্ধ করা।”

সামিটটির কিনোট সেশনের বক্তারা হলেন: প্রফেসর তুলসী জয়কুমার, এক্সিকিউটিভ ডিরেক্টর, সেন্টার ফর ফ্যামিলি বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনিউরশিপ, এস.পি. জৈন ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট অ্যান্ড রিসার্চ, মুম্বাই, ভারত; এবং ড. রাশেদ আল মাহমুদ তিতুমীর, অধ্যাপক ও চেয়ারম্যান, ডিপার্টমেন্ট অব ডেভেলপমেন্ট স্টাডিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

ডঃ তুলসী জয়কুমার তার বক্তৃতায় বলেন, “জেন্ডার হলো একটি সামাজিক অবকাঠামো, যা সাংগঠনিক চর্চার সাথে জড়িত। নারীরা ম্যাক্রো, মেসো এবং মাইক্রো স্তরে সাংগঠনিক পক্ষপাতসহ নানান সামাজিক প্রতিবন্ধকতার সম্মুখীন হয়। নারীর ক্ষমতায়নের জন্য অর্থনৈতিক স্বাধীনতা অপরিহার্য ।আর তাই আত্মবিশ্বাস সৃষ্টি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সামিটের অন্যান্য সম্মানিত বক্তারা ছিলেন: জারা জাবীন মাহবুব, এমপি, মেম্বার, স্থায়ী কমিটি, পররাষ্ট্র মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার; দিমিত্র নিকলোপৌলু, পারফরম্যান্স আর্টিস্ট, গ্রিস; জাহিদা ফিজা কবির, সিইও,সাজিদা ফাউন্ডেশন, মোঃ তাজদীন হাসান, চিফ বিজনেস অফিসার, দ্য ডেইলি স্টার; সাদ জসীম, এরিয়া হেড অফ ট্যালেন্ট,কালচার এন্ড ইনক্লুশন- এপিএমইএ সেন্ট্রাল,ব্রিটিশ আমেরিকান টোবাকো, বাংলাদেশ; নাজিম ফারহান

চৌধুরী, ম্যানেজিং ডিরেক্টর, অ্যাডকম লিমিটেড; প্রফেসর ইমরান রহমান, ভাইস চ্যান্সেলর, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ; নাজিয়া আন্দালিব প্রিমা, ভিজ্যুয়াল আর্টিস্ট, প্রেসিডেন্ট, উইমেন ইন লিডারশীপ -সহ প্রমুখ।

সামিটটি আবর্তিত হয়েছিল বহুমুখী এবং সময়োপযোগী বিভিন্ন বিষয় যেমন কীভাবে নারীরা স্মার্ট বাংলাদেশ অর্জনে অগ্রণী ভূমিকা রাখতে পারে, ভবিষ্যতের নারী কর্মীদের মাঝে কোন গুণাবলী অত্যাবশ্যক সহ ডিজিটাল মাধ্যমে নারীদের নিজস্ব পরিচিত গড়ে তোলার মাধ্যম সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে।

আকিজ টেবিলওয়্যার নিবেদিত উইলফেস্ট ২০২৪ এর আয়োজনে ছিল বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। এছাড়াও উদ্যোগটির সঞ্চালনায় ছিল আরএফএল হাউসওয়্যার, সম্পৃক্ততায় ছিল স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড এবং দ্য ডেইলি স্টার; স্ট্র্যাটেজিক পার্টনার: গ্রো এন এক্সেল, বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম; টেকনোলজি পার্টনার: আমরা টেকনোলজিস লিমিটেড; পিআর পার্টনার: ব্যাকপেজ পিআর; আর্টিস্টিক পার্টনার: প্রিমা আর্টে ফাউন্ডেশন। উইলফেস্ট ২০২৪, উইমেন ইন লিডারশিপের একটি উদ্যোগ।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category

প্রকাশনা

সম্পাদক মন্ডলির সভাপতি : মোঃ এনামুল হক

উপদেষ্টা সম্পাদক: মোঃ মোজাহার হোসেন

প্রকাশক ও সম্পাদক: মোঃ নাহিদুল ইসলাম

বার্তা সম্পাদক: সি. আই মামুন

নির্বাহী সম্পাদক:

ব্যবস্থাপনা সম্পাদক:

© All rights reserved © 2024 কুড়িগ্রাম প্রতিদিন
Theme Customized By BreakingNews