1. nahidbd6969@gmail.com : kurigrampratidin :
  2. 123@kurigrampratidin.com : itsme :
বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত - কুড়িগ্রাম প্রতিদিন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
প্রতিবেদন :
উপজেলা প্রেসক্লাব ভুরুঙ্গামারী’র দোয়া ও ইফতার মাহফিল নারীর অর্থনৈতিক স্বাধীনতা অন্বেষণে অনুষ্ঠিত হলো ৭ম উইমেন লিডারশিপ সামিট বান্দরবান বেসিক ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির উপর দুই দিনব্যাপী প্রশিক্ষণ মুক্তবুদ্ধি চর্চা এবং পরিবেশ সংরক্ষণের পাদপীঠ নতুন ক্যাম্পাস তুলে ধরলো ব্র্যাক ইউনিভার্সিটি বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আধুনিক প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা সম্বলিত উদ্ভাবনীর প্রদর্শন করেছে টেকনো বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত ভূরুঙ্গামারীতে প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে ভেড়া বিতরণ দেশের বাজারে লঞ্চ হলো টেকনো স্পার্ক ২০ প্রো+ ভূরুঙ্গামারীতে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে পুড়ল বসত ঘর ও ইজিবাইক ভূরুঙ্গামারীতে সীমান্তে হত্যা, বন্ধের দাবিতে প্রতীকী লাশের মিছিল

বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৫ Time View

বান্দরবান প্রতিনিধিঃ

পার্বত্য জেলা বান্দরবানে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচি পালন করা হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘স্মার্ট হবে স্থানীয় সরকার, নিশ্চিত করবে সেবার অধিকার’।

এ উপলক্ষে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি), জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর,বান্দরবান পৌরসভা পৃথক র‍্যালী করে জেলা প্রশাসক কার্যালয়ে সমবেত হয়।

জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে এলজিইডি’র র‍্যালী পরে জেলা প্রশাসক কার্যালয় হতে বর্ণাঢ্য র‍্যালী বের করে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে বান্দরবান পৌরসভায় গিয়ে শেষ হয়।পরে পৌরসভার কনফারেন্স রুমে পৌরসভার আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন দপ্তরের র‍্যালী পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন প্রতিটি দেশেই স্থানীয় সরকার বিভাগের বিশেষ মূল্যায়ন রয়েছে। আগের চেয়ে কাজের পরিধি বেড়েছে,এখন সরকার সকল উন্নয়ন প্রকল্পের বরাদ্দ সরসরি ইউনিয়ন পরিষদকে দিচ্ছে।এসময় তিনি স্থানীয় সরকারের সকল বিভাগের উদ্দেশ্যে বলেন আজকের দিন থেকে আপনারা সকলে আপনাদের রেভেনিউ কালেকশন টা বাড়াতে হবে সে জন্য আপনাদের পরিকল্পনা আপনাদেরকেই তৈরি করতে হবে।

তিনি বলেন, মশা মারা থেকে শুরু করে ময়লা আবর্জনা পরিস্কার সহ সড়ক উন্নয়,সৌন্দর্য বর্ধন সবকিছুই স্থানীয় সরকারের কাজ।

বান্দরবান পৌরসভার প্রধান নির্বাহী অরুপ রতন সিংহ এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক এসএম মনজুরুল হক,উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা,উপজেলা চেয়ারম্যান, একেএম জাহাঙ্গীর, এলজিইডি নির্বাহী প্রকৌশলী ড.জিয়াউল ইসলাম মজুমদার, সি.সহকারী প্রকৌশলী, মোঃ জামাল উদ্দীন, সহকারী প্রকৌশলী জয় সেন,জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী, অনুপম দে সহ উপজেলা স্থানীয় সরকার বিভাগের সকল দপ্তরের প্রতিনিধি, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা দিবসটি উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ আধুনিক ও স্মার্ট প্রযুক্তিতে আরো বেশি দক্ষতা ও সক্ষমতা অর্জন করে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়নসহ প্রয়োজনীয় সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার আশা ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category

প্রকাশনা

সম্পাদক মন্ডলির সভাপতি : মোঃ এনামুল হক

উপদেষ্টা সম্পাদক: মোঃ মোজাহার হোসেন

প্রকাশক ও সম্পাদক: মোঃ নাহিদুল ইসলাম

বার্তা সম্পাদক: সি. আই মামুন

নির্বাহী সম্পাদক:

ব্যবস্থাপনা সম্পাদক:

© All rights reserved © 2024 কুড়িগ্রাম প্রতিদিন
Theme Customized By BreakingNews