1. nahidbd6969@gmail.com : kurigrampratidin :
  2. 123@kurigrampratidin.com : itsme :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
প্রতিবেদন :
উপজেলা প্রেসক্লাবের কোষাধক্ষ্য আবু সালেহ্ আহমেদ এর ইন্তেকাল নওগাঁর চন্ডিপুরে জমি দখলের প্রতিবাদে মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ীতে রাতের আধাঁরে সংখ্যালঘু পরিবারের জমি দখল নওগাঁয় পৃথক স্থানে বজ্রপাতে তিনজনের মৃত্যু রংপুরে স্বেচ্ছাসেবক লীগের নেতা সোহেল এর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা কুড়িগ্রামে কদমের সৌরভে সেজেছে বর্ষাকাল সরকারের চোখ ফাঁকি দিয়ে তৈরী হচ্ছে রংপুর বিভাগীয় সদর দপ্তরের কার্যালয় পুঠিয়ায় র‍্যাবের অভিযানে ৪০কেজি গাঁজাসহ ০৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার হাবিপ্রবির ২ ছাত্র হত্যা মামলায় কারাগারে আ.লীগ নেতা কাঞ্চন চৌডালায় USAC এর উদ্যোগে করোনা টিকার নিবন্ধন ক্যাম্পেইন

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ জন, ভূরুঙ্গামারীতে প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমনের ঝুকি

  • Update Time : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ৩ Time View

রফিকুল হাসান রনজু, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা:
লকডাউন উপেক্ষা করে ভূরুঙ্গামারীতে দেশের বিভিন্ন স্থান থেকে ফিরছে মানুষ। বাড়ছে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমনের ঝুকি। বৃহস্পতিবার কুড়িগ্রাম জেলাকে আনুষ্ঠানিক ভাবে লকডাউন ঘোষনার পর শুক্রবার ভোরে উপজেলার আন্ধারীঝাড় চেক পোষ্টে গাজিপুর থেকে আসা ১৪জনকে আটক করে ভূরুঙ্গামারী সরকারী কলেজে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দেশব্যাপী চলা সাধারন ছুটিতে বন্ধ রয়েছে সকল প্রকার যানবাহন চলাচল। মানুষের আসা যাওয়া ঠেকাতে রাস্তায় রাস্তায় বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট। তারপরেও ঢাকার মুন্সিগঞ্জ, কেরানীগঞ্জ, নারায়নগঞ্জ, গাজীপুর ও ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে দলে দলে নদীপথে নৌকায়, সড়কপথে পিকআপ, কাভার্ড ভ্যান, মালামাল আনা নেওয়ার ট্রাকে করে কর্মস্থল থেকে বাড়ী ফিরেছে অসংখ্য মানুষ। এর সংখ্যা প্রায় সহস্রাধিক। এ স্রোত অব্যাহত রয়েছে।শুক্রবার আটক কৃতদের মধ্যে ৬জন পুরুষ ৬জন নারী ও ২জন শিশু।এদের সবাই গাজিপুরের ভাওয়াল গার্মেন্টস এ কাজ করে জীবিকা নির্বাহ করতেন। এদেরকে রায়গজ্ঞ ব্রীজের উত্তর পার্শ্বে আন্ধারীঝাড় থেকে পুলিশ পাহারায় ভূরুঙ্গামারী সরকারী কলেজে আনা হয়। সংক্রমন ঠেকাতে এদের সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়।এদের সবার বাড়ী সোনাহাট ইউনিয়নের মাহিগঞ্জ গ্রামে। চর ভূরুঙ্গামারী ইউপি চেয়ারম্যান এটিএম ফজলুল জানান, ইতোমধ্যে নদী ও সড়কপথে বিভিন্নভাবে প্রায় ২শত লোক এলাকায় ফিরেছেন। যারা এসেছেন তাদের বাড়ী বাড়ী ঘুরে তালিকা করে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হচ্ছে। আমরা গ্রামপুলিশ দিয়ে তাদের কে নজড়দারি করছি। সাধ্যমত তাদের ঘরে খাবার পৌছানো হচ্ছে। প্রায় একই রকম কথা জানান, তিলাই ইউপি চেয়ারম্যান ফরিদুল হক শাহিন শিকদার , বলদিয়া ইউপি চেয়ারম্যান প্রভাষক মোখলেছুর রহমান সোনাহাট ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী ও জয়মনিরহাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাফিজুর রহমান।
ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মুহাঃ আতিয়ার রহমান বলেন, যেহেতু তারা করোনা সংক্রমিত এলাকা গাজিপুর থেকে এসেছেন তাই সংক্রমন রোধে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখন থেকে যারাই আসবে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হবে।
উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা এএসএম সায়েম জানান, আমরা উপজেলা বাসী আল্লাহর রহমতে এখনো ভালো আছি।এ যাবত ২৮ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে । ২০জনের নমুনা পরিক্ষার ফলাফল নেগেটিভ পেয়েছি। কিন্তু এখন যারা আসছে তাদের নিয়ে ঝুকি বাড়ছে।
আজ(শুক্রবার) যে ১৪ জন প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হয়েছে তাদের বাদ নামাজ স্বাস্থ্য পরীক্ষা করা হবে।যাদের করোনার লক্ষন সন্দেহ হবে তাদের নমুনা আগামী কাল (শনিবার) নেয়া হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম জানান, আমরা ইতোমধ্যে ভূরুঙ্গামারী সরকারী কলেজকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন হিসেবে প্রস্তুত করেছি। আজ (শুক্রবার) যে ১৪জন এসেছে তাদের সেখানে স্বাস্থ্য বিধি মেনে থাকা ও খাওয়ার ব্যাবস্থা করা হয়েছে। এখন থেকে যারা করোনা সংক্রমন এলাকা থেকে আসবে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রকাশনা

সম্পাদক মন্ডলির সভাপতি : মোঃ এনামুল হক

উপদেষ্টা সম্পাদক: মোঃ মোজাহার হোসেন

প্রকাশক ও সম্পাদক: মোঃ নাহিদুল ইসলাম

বার্তা সম্পাদক: সি. আই মামুন

নির্বাহী সম্পাদক:

ব্যবস্থাপনা সম্পাদক:

© All rights reserved © 2024 কুড়িগ্রাম প্রতিদিন
Theme Customized By BreakingNews